নিউইয়র্কে ঐক্যের পথ খুজছে নর্থ বেঙ্গল ফাউন্ডেশন

 

নিউইয়র্কে নর্থ বেঙ্গল ফাউন্ডেশন প্রবাসীদের একটি ঐতিহ্যবাহী বৃহৎ সংগঠন। যা আত্মমানবতার সেবায় প্রবাস ও স্বদেশের মাঝে সেতুবন্ধন রচনা করে সবার মন জয় করে নিয়েছে। কিন্তু পথিমধ্যে সংগঠনটির মাঝে নেতৃত্বের কোন্দল দেখা দিলে তা দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। ফলে প্রবাসী উত্তরবঙ্গবাসীদের মাঝে উৎকন্ঠা, হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়। এই নিয়ে উত্তর বঙ্গের প্রবাসী সুনীল সমাজ দুই ভাগে বিভক্ত দুই সংগঠনকে একত্রিত করার উদ্যোগ গ্রহণ করেন। যা আজ ফলপ্রসু।
বহু ত্যাগ ও তিথীক্ষার পর সকল মতানৈক্যের অবসান ঘটিয়ে নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের একাংশের সভাপতি ডাঃ মোহাম্মদ আবদুল লতিফ এবং অপর অংশের সভাপতি রাফেল তালুকদার করমর্দণের মাধ্যমে দুই ভাগে বিভক্ত নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের একত্রিত করণের ঘোষনা নেন। এই সময় উপস্থিত প্রবাসী নর্থ বেঙ্গলবাসীরা মূহু মূহু করতালির মাধ্যমে আনন্দ প্রকাশ করেন এবং তারা বলেন বহু দিনের আশা আজ আমাদের পূরণ হয়েছে। দুই নর্থ বেঙ্গল আজ এক। আমাদের ঐক্য, সম্প্রীতির বন্ধন অটুট যা আমাদের গর্ব এবং অহংকার। আর তারই প্রমাণ আজকের এই ঐক্যবন্ধ নর্থ বেঙ্গল ফাউন্ডেশন।
গত ৯ই ফেব্রুয়ারী জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে দুইভাগে বিভক্ত নর্থ বেঙ্গল ফাউন্ডেশন একত্রিক করণের লক্ষ্যে এক ঐক্যবন্ধ প্রক্রিয়া সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় কাঙ্খিত ঘোষণাটি সকলেই শতফূর্ত ভাবে স্বাগত জানান। নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের বিশিষ্ট সংগঠক আশরাফুজ্জামান আশরাফ এর পরিচালনায় ঐক্য প্রক্রিয়ার গুরুর্ত্ব তুলে ধরে মতামত পেশ করেন ডাঃ মাসুদুল হাসান, নূর ইসলাম বর্ষন, রুহুল আমিন সরকার, কামরুজ্জামান, জহিরুল ইসলাম টুকু, দবিরুল ্ইসলাম, আবদুস সালাম, ডাঃ মোহাম্মদ আবদুল লতিফ, রাফেল তালুকদার, আতোয়ারুল আলম, মোহাম্মদ কাশেম, ফতেহ নূর আলম বাবু, মোজাফ্ফর হোসেন, কামাল পাশা, হেলাল উদ্দিন, রুহুল আমিন, ফাহাদ সোলায়মান, জাহাঙ্গীর আলম, হুমায়ূন কবির প্রমুখ।
সভায় মুক্ত মতামতের ভিত্তিতে মোহাম্মদ কাশেমকে আহ্বায়ক এবং মোজাফ্ফর হোসেনকে সদস্য সচিব করে ২২ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠণ করা হয়। উক্ত কমিটি সাংবিধানিক প্রক্রিয়ায় আগামী ৯০ দিনের মধ্যে একটি পূণাঙ্গ কার্যকরি কমিটি নর্থ বেঙ্গল বাসীদের উপহার দিবেন এবং সেই সাথে প্রবাসে অনুষ্ঠিত সকল জাতীয় অনুষ্ঠানাদি পালনে ভূমিকা রাখবেন। নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের ঐক্য প্রক্রিয়ার আনুষ্ঠানিক ঘোষণার তথ্যাদি তুলে ধরার আলোকে আগামী ১৬ই ফেব্রুয়ারী রবিবার বিকাল ৪ ঘটিকায় পালকি পার্টি সেন্টারে এক প্রেস কনফারেন্স এর আয়োজন করা হয়েছে। উক্ত সভায় সকল ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিককে এবং প্রবাসী নর্থ বেঙ্গল বাসীদের উপস্থিত হওয়ার জন্য আহ্বায়ক মোহাম্মদ কাশেম ও সদস্য সচিব মোজাফ্ফর হোসেন আন্তরিকভাবে আমন্ত্রন জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.