Advertisements
Skip to content

১৭৫ মিলিয়ন আমেরিকান প্রণোদনা প্যাকেজের চেক পাবে

1 (1)

 

 

নাগরিকদের সহযোগিতায় ২ ট্রিলিয়ন মার্কিন ডলার সহায়তা প্যাকেজ ঘোষণা করেছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসন। পরিবারপ্রতি আর্থিক সহায়তার কথা জানিয়েছে প্রশাসন।

জাতীয় অর্থনৈতিক কাউন্সিলের পরিচালক ল্যারি কুডলোর সেই সুসংবাদই দিয়েছেন নাগরিকদের। বলেছেন, আসছে সপ্তাহের মধ্যেই প্রথম অনুদান নাগরিকেরা পেতে শুরু করবেন।

১৭৫ মিলিয়ন আমেরিকান প্রণোদনা প্যাকেজের চেক পাবে। আমেরিকার ইতিহাসে নাগরিকদের জন্য এমন কোন রাষ্ট্রীয় সহযোগিতা এর আগে কখনো করা হয়নি।

irs-logo.jpeg

প্রতি করদাতা বা অনুদানের যোগ্য লোকজন এককভাবে ১ হাজার ২০০ ডলার, দম্পতি ২ হাজার ৪০০ ডলার এবং প্রতি শিশুর জন্য অতিরিক্ত ৫০০ ডলার করে পাবেন। ট্রেজারি ও আইআরএসের চেকগুলো সম্ভবত এই সপ্তাহের প্রথম দিকে, সম্ভবত আগামী সপ্তাহের শুরুতে সবাই চেক পেতে শুরু করবে।

ত্রাণ কর্মসূচির আবেদনের সময় ছোট্ট ব্যবসায়ীরা যে সমস্যায় পড়েছিল, তা দ্রুত কার্যকর হবে। তারল্য সংকট কাটিয়ে উঠতে নগদ অর্থ সহায়তা দিয়ে ক্ষুদ্র ব্যবসায়ীদের ক্ষতি কাটিয়ে তোলার চেষ্টা করা হচ্ছে, শ্রমশক্তিকে প্রকৃত ব্যবসার সঙ্গে সংযুক্ত রাখার চেষ্টা কো হচ্ছে।

তবে কিছু কিছু মানুষের ক্ষেত্রে কয়েক মাস সময় লাগতে পারে, কারণ তাদের নিজস্ব বার্ষিক ইনকাম ট্যাক্স ফাইল এবং ব্যাংকিং তথ্যর ওপর এটি নির্ভর করবে।

ট্রেজারি সেক্রেটারি স্টিভেন মানচিন গত বৃহস্পতিবার হোয়াইট হাউজের ব্রিফিংয়ে বলেছিলেন, ‘যেসব আমেরিকান সরাসরি আমানতের জন্য সাইন আপ করেছে, তারা দুই সপ্তাহের মধ্যে তাদের বেতন পাবে। আমাদের কাছে যদি আপনার তথ্য না থাকে, তবে আপনার কাছে একটি সাধারণ ওয়েবপোর্টাল রয়েছে, আপনি এটি আপলোড করবেন।’

সর্বশেষ ট্যাক্সের অর্থ ফেরত পান বা না পান, এই চেকের পেমেন্টগুলো সরাসরি আপনার অ্যাকাউন্টে জমা হবে। আইআরএস অনুসারে, পোর্টালটি সেট আপ হয়ে গেলে আপনি অনলাইনে আপনার ব্যাংকিংয়ের মাধ্যমে জানতে পারবেন।ব্যাংকিংয়ের তথ্য না থাকলে চেকগুলো ডাকযোগে পাঠানো হবে। এই চেকগুলো আমেরিকানদের পেতে বেশি সময় নিতে পারে।

২০১৮ সালের ফেডারেল রিজার্ভের প্রতিবেদনে বলা হয়েছে, প্রাপ্ত বয়স্কদের প্রায় ৬ শতাংশ বা প্রায় ১২ মিলিয়ন নাগরিকের চেক বা অন্য কোন ব্যাংক অ্যাকাউন্ট নেই।

Advertisements
%d bloggers like this: