Advertisements
Skip to content

হঠাৎ করেই প্রাণহানি বেশ বেড়েছে ইতালিতে

 

মাঈনুল ইসলাম নাসিম ।সাংবাদিক। ইতালি 

গত ক’দিনের তুলনায় আজ হঠাৎ করেই প্রাণহানি বেশ বেড়েছে ইতালিতে। শনিবার ৪৭৪ কফিন যোগ হওয়ায় মহামারিতে মোট মৃত্যু এ অবধি ২৮ হাজার ৭১০। তবে মোট আক্রান্তের সংখ্যা প্রতিদিনের মতো আজও হ্রাস পেয়েছে। শুক্রবার থেকে ২৩৯ মাইনাস হয়ে এই মুহূর্তে কোভিড-১৯ পজিটিভ রোগী ১ লাখ ৭০৪, যার মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ১৭ হাজার ৩৫৭ জন। হোম আইসোলেশনে আছেন ৮১ হাজার ৮০৮ রোগী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনস্থ সিভিল প্রটেকশন ডিপার্টমেন্টের সংবাদ সম্মেলনে জানানো হয়, শনিবার দিনশেষে ইনটেনসিভ কেয়ার ইউনিটে আশংকাজনক অবস্থায় আছেন ১ হাজার ৫৩৯ জন, যা আগের দিনের চাইতে ৩৯ কম। আরও সুখবর হচ্ছে, আজ একদিনেই করোনা থেকে মুক্তি পেয়েছেন আরও ১ হাজার ৬৬৫ জন। ফলশ্রুতিতে শনিবার পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭৯ হাজার ৯১৪ জন।

মহামারিতে ইতালিতে টোটাল কেইস ২ লাখ ৯ হাজার ৩২৮। মারা যাওয়ার সংখ্যা, সুস্থ হওয়ার সংখ্যা এবং চিকিৎসাধীন রোগীর সংখ্যা সব একসাথে যোগ করে টোটাল কেইস নির্ধারণ করা হয়। শনিবার ইতালিতে নিউ কেইস ১ হাজার ৯০০। করোনার লক্ষণ থাকায় ‘সম্ভাব্য আক্রান্ত’ হিসেবে তাঁরা নিউ কেইস তালিকাভুক্ত হয়েছেন। নিউ কেইসের এই সংখ্যাটিকে ‘নতুন আক্রান্ত’ ভেবে বারবার ভুল করছেন অনেকেই ।

Advertisements
%d bloggers like this: