Advertisements
Skip to content

প্রতিবন্ধীকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলের পুলিশ।

ayad-father-samakal-5ed37bb4b231b

আয়াদের বাবার আহাজারি – সিএনএন

জেরুজালেমে এক ফিলিস্তিনি প্রতিবন্ধীকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলের পুলিশ। শনিবার আয়াদ আল-হালাক নামের ওই ব্যক্তিকে তার প্রতিবন্ধী স্কুলের কাছে গুলি করে হত্যা করা হয়। ৩২ বছরের আয়াদ অটিজমে আক্রান্ত ছিলেন। খবর সিএনএনের

ইসরায়েলি পুলিশের মুখপাত্র মিকি রোজেনফিল্ডের দাবি, টহলের সময় ওই যুবকের হাতে পুলিশ পিস্তলের মতো সন্দেহজনক একটি বস্তু দেখতে পায়। তাকে থামতে বলার পর সে দৌড়ে পালাতে চাইলে পুলিশ তাকে ধাওয়া করে। এ সময় তার দিকে গুলি ছোঁড়া হয়।’

এতে ঘটনাস্থলে লুটিয়ে পড়ে মারা যায় আয়াদ। তবে গুলি করার পর তার শরীরে তল্লাশি চালিয়ে কোনো অস্ত্র পাওয়া যায়নি বলে স্বীকার করেন ওই পুলিশ কর্মকর্তা।

আয়াদের পরিবার জানিয়েছে, তাদের ছেলে নিরস্ত্র ছিল। সে কারো ক্ষতি করতে অক্ষম। সে প্রতিবন্ধী স্কুলে যাচ্ছিল। আয়াদের বয়স ৩২ বছর হলেও সে একটি ছয় বছরের শিশুর মতো ছিল।

এর আগে শুক্রবার ফাদি আদনান নামের আরেক ফিলিস্তিনিকে গুলি করে মারে ইসরায়েলি সেনারা। তিনি ওয়েস্ট ব্যাংক দিয়ে গাড়িয়ে চালিয়ে যাচ্ছিলেন। ইসরায়েলের দাবি, ওই চালক তাদের চেকপোস্টে ধাক্কা দিয়ে পালানোর চেষ্টা করেন। কাদিরের পরিবার জানায়, তিনি স্ত্রী এবং সন্তানকে আনতে যাচ্ছিলেন।

এর আগে গত ফেব্রুয়ারিতে এক ফিলিস্তিনিকে বুলডোজার দিয়ে পিষে মারে ইসরায়েলি সেনারা।

Advertisements
%d bloggers like this: