Advertisements
Skip to content

গ্রেফতার হয়েছেন নিউ ইয়র্ক সিটি মেয়র ডি ব্লাজিওর মেয়ে

101532217_10157276124970732_5000873492111949824_n

জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্র-জুড়ে ছড়িয়ে পড়া বিক্ষোভে যোগ দিয়ে গ্রেফতার হয়েছেন নিউ ইয়র্ক সিটি মেয়র ডি ব্লাজিওর মেয়েকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার তাকে বেআইনি জনসমাবেশে উপস্থিত হওয়ার জন্য গ্রেফতার করা হয়।

আইন শৃঙ্খলা-বাহিনীর সূত্রকে উদ্ধৃত করে খবরে বলা হয়েছে, শনিবার রাতে ২৫ বছরের চিয়ারা ডি ব্লাজিও ম্যানহাটনে বিক্ষোভে অংশ নিয়েছিলেন। এখানে শতাধিক বিক্ষোভকারী জড়ো হয়েছিলেন। পুলিশ তাদের সড়কে পাশ থেকে সরে বললেও তারা তা অগ্রাহ্য করে অবস্থান নেন।

নিউইয়র্ক পোস্টের খবরে বলা হয়েছে, মেয়রের মেয়ে হিসেবে নিজের পরিচয় পুলিশের কাছে তুলে ধরেননি চিয়ারা। তবে তিনি বাসার যে ঠিকানা দিয়েছেন তাদের গভর্নর ম্যানশনের কথা উল্লেখ ছিল। গ্রেফতারের পর পুলিশ তাকে ছেড়ে দিয়েছে।নিজের রাজনৈতিক প্রচারণায় নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাজিও যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ শিশুদের লালন-পালনের পক্ষে কথা বলেছেন।তিনি নিজে শ্বেতাঙ্গ, তবে তার স্ত্রী চারল্যান ম্যাকক্রে কৃষাঙ্গ।

উল্লেখ্য, মিনিয়াপোলিস পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে টানা ৬ষ্ঠ দিনের মতো রবিবারও যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বিক্ষোভ অব্যাহত রয়েছে। অন্তত ৪০টি শহরে কারফিউ জারি করা হয়েছে। সেনাবাহিনীকে সক্রিয় করা হয়েছে ওয়াশিংটন ডিসিসহ অন্তত ১৫টি অঙ্গরাজ্যে ।

Advertisements
%d bloggers like this: