Advertisements
Skip to content

আবার করোনা ধেয়ে আসছে যুক্তরাষ্ট্রে

CHINA-HEALTH-VIRUS

 

আমেরিকার শীর্ষ সংক্রামক বিশেষজ্ঞ ড. অ্যান্থনী ফাউচি হুঁশিয়ার করে দিয়ে বলেছেন, আগামী কয়েকস সপ্তাহ যুক্তরাষ্ট্রজুড়ে করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করতে পারে। তিনি বলেন, আমি খুবই উদ্বিগ্ন, যেভাবে বেশ কয়েকটি অঙ্গরাজ্যে কমিউনিটি টান্সমিশন হচ্ছে, বিশেষ করে আরিজোনা, যেখানে গত মঙ্গলবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প র‌্যালি করেছেন এবং সীমানা প্রাচীর নির্মাণ পরিদর্শনে গেছেন।

সম্প্রতি ওকলাহোমাতে এক নির্বাচনী প্রচারণায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলে, টিমকে নির্দেশ দেওয়া হয়েছে টেস্ট কম করার জন্য, যাতে সরকারি হিসাবে কম আক্রান্ত দেখানো যায়। এক মন্তব্যে জবাবে ফাউচি বলেন, আমার জানা মতে- আমরা কখনোই বলিনি করোনাভাইরাসের টেস্ট কমিয়ে দিতে। মূলত আমরা আরও বেশি পরীক্ষা করাতে চাই- যোগ করেন ড. ফুসি।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ২৪ লাখ ২৪ হাজার ৪১৮ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ১ লাখ ২৩ হাজার ৪৭৫ জন, আর সুস্থ হয়েছে ১০ লাখ ২০ হাজার ৪০৩ জন।

সম্প্রতি বেশ কয়েকটি অঙ্গরাজ্যে নতুন করে সংক্রণের মাত্র বেড়ে গেছে দেশটিতে। এর মধ্যে টেক্সাসে গত এক সপ্তাহে ২৪ হাজার আক্রান্ত হয়েছে, যা গত সপ্তাহের তুলনায় ৮৪ শতাংশ বেশি। আক্রান্তদের মধ্যে ৭-১০ শতাংশ করোনা পজেটিভ এসেছে। এছাড়া ফ্লোরিডায় এক সপ্তাহে আক্রান্ত হয়েছে ২২ হাজার। যা গত সপ্তাহের তুলনায় ৮৭ শতাংশ বেশি। কোভিড-১৯ পজেটিভের হার ১১ শতাংশ।

 

কৃতজ্ঞতা এল এ বাঞলা টাইম #

Advertisements
%d bloggers like this: