Advertisements
Skip to content

 পুলিশে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে।

IGP-Benzir-Sir

 পুলিশে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে সারাদেশে ২ লাখ ১২ হাজার পুলিশ সদস্যের মধ্যে ১০ হাজার ১৬০ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মারা গেছেন ৪০ পুলিশ সদস্য।

পুলিশ সদর দফতর সূত্র জানায়, গতকাল পর্যন্ত আক্রান্ত ১০ হাজার ১৬০ জনের মধ্যে ২ হাজার আক্রান্তদের মধ্যে ঢাকা মহানগর পুলিশেরই সদস্য রয়েছেন ২ হাজার ২৪৮ জন। কোয়ারেন্টিনে রাখা হয়েছে ১০ হাজার ৩০০ জনকে। আইসোলোশনে আছেন ৪ হাজার ২২৪ জন। করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ হাজার ৪৫ জন পুলিশ সদস্য। এরমধ্যে প্রায় পাঁচ হাজার পুলিশ সদস্য আবার কাজে যোগ দিয়েছেন।

করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসা ব্যবস্থার কথা উল্লেখ করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড.বেনজীর আহমেদ বলেন, আমরা মাত্র দুই সপ্তাহে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালকে ২৫০ বেড থেকে ৫০০ বেডের কোভিড হাসপাতালে রূপান্তর করেছি। পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য ঢাকায় একটি উন্নত বেসরকারি হাসপাতাল ভাড়া করা হয়েছে, স্কুল-কলেজ এবং হোটেল ভাড়া করে আইসোলেশন সেন্টারে পরিণত করা হয়েছে। মাত্র ১২ দিনে কেন্দ্রীয় পুলিশ হাসপাতলে পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। ঢাকার বাইরে বিভাগীয় হাসপাতালগুলোকে আধুনিকায়ন করা হচ্ছে। এর ফলে পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন এবং মৃত্যুর হার কমছে। তিনি বলেন, করোনা আক্রান্ত হয়ে জাতীয় পর্যায়ে মৃত্যুর হার ১ দশমিক ৩ ভাগ। পুলিশে মৃত্যুর হার মাত্র দশমিক ৫ ভাগ। করোনা সংক্রমণ কিভাবে শূন্যের কোটায় নামিয়ে আনা যায় সে লক্ষ্যে আমরা কাজ করছি।

Advertisements
%d bloggers like this: