Advertisements
Skip to content

যৌন নির্যাতনের অভিযোগে নিউইয়র্ক এর খানস টিউটোরিয়াল এর নির্বাহী ইভান খানকে অপসারণ !

Ivan-Khan2

ডা. ফেরদৌস খন্দকারের পর খানস টিউটোরিয়ালের প্রধান নির্বাহী ডা. ইভান খানের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগের তীর উঠলো। আর এই রটনায় নিউইয়র্কের বাংলাদেশী টিউটোরিয়াল প্রতিষ্ঠান খানস টিউটোরিয়ালের ভাবমূর্তি ধরে রাখতে প্রথমে প্রতিষ্ঠানের অভ্যন্তরীন তদন্ত পচিালনা এবং প্রধান নির্বাহী ইভান খানকে বিনা বেতনে সাময়িকভাবে তার পদ থেকে অপসারনের কথা ইন্স্ট্রাগ্রামে জানিয়েছিল খানস টিউটোরিয়াল। পরবর্তীতে একটি নিরপেক্ষ তদন্তের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। আইনী প্রতিষ্ঠান ‘বুচানান ইনগ্রেসল এন্ড রুনী পিসি’ এই নিরপেক্ষ তদন্তের দায়িত্ব পেয়েছে।

গত ২৬ জুন ইন্স্ট্রাগ্রামে টেলিংমাইট্রুথ হ্রান্ডেল নামে একটি একাউন্ট থেকে বেনামে খানস টিউটোরিয়ালের সাবেক এক টিউটর ডা. ইভান খানের বিরুদ্ধে তাকে যৌন হয়রানীর অভিযোগ এনে একটি পোস্ট দেন। পোস্টটিতে ৬,০০০ হাজারেরও বেশী লাইক শত শত মন্তব্য আসে।

এর পরপরই ডা. ইভান খান তার ইন্স্ট্রাগ্রাম একাউন্টে ঘটনা অস্বীকার করে পোস্ট দেন। একই সাথে খানস টিউটোরিয়ালের ইন্স্ট্রাগ্রাম একাউন্ট থেকে ঘটনায় প্রতিষ্ঠানের পক্ষে একটি অভ্যন্তরীন তদন্তের কথা জানানো হয়। কিন্তু ২৮ জুন রবিবার খানস টিউটোরিয়াল তাদের ইন্স্ট্রাগ্রাম একাউন্টে প্রধান নির্বাহীকে দায়িত্ব থেকে সাময়িক অব্যহতি দেবার কথা জানায়। একই সাথে ডা. ইভান খানের স্ত্রী প্রতিষ্ঠানের পরিচালক তাসনিম ইমাম খানকে নির্বাহী প্রধানের চলতি দায়িত্ব প্রদানের কথা জানানো হয়।

ইন্স্ট্রাগ্রামে টেলিংমাইট্রুথ হ্রান্ডেল নামে একই একাউন্ট থেকে জ্যাকসন হাইটসের বাংলাদেশী চিকিৎসক ডা. ফেরদৌস খন্দকারের বিরুদ্ধে প্রথমে এক তরুণী এবং পরবর্তীতে একাধিক তরুণী যৌন নিপীড়নের অভিযোগ তুলে পোস্ট দেয়।

ডা. ফেরদৌস ও ইভান খানের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ আসার ঘটনা এখন নিউইয়র্কের বাংলাদেশী কমিউনিটিতে টক অব টেবিলে পরিণত হয়েছে।

নিউজ সুত্র বর্নমালা নিউজ #

Advertisements
%d bloggers like this: