Skip to content

করোনা কালে করোনা যোদ্ধা ও আওয়ামীলীগ কর্মী বান্ধব নেতা নুরুল আমিন বাবু।

 

75540074_285535872656984_3047969873879201417_n

নুরুল আমিন বাবু।

শেখ এলিজ ।নিউইয়র্ক ।

 

নিউইয়র্ক এর রাজনীতির ময়দান মানেই জ্যাকশন হাইটস । দীর্ঘদিন এই এই ময়দান একদম খালি বললেই চলে ।এমনিতেই যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ এর গ্রুপ রাজনীতি এখানকার মুল রাজনীতিকে কলঙ্কিত করেছে বার বার ।   আলোচিত সমালোচিত দীর্ঘদীনের আওয়ামীলীগ এর কাণ্ডারি যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ  সভাপতি  ডাঃ সিদ্দিকুর রহমান ও নেই রাজনীতির ময়দানে নেই , নেই কর্মীদের আনা গোনা  তার উপর করোনায় কাউকেই তেমন কোন কর্ম কান্ডে দেখায় যাই নাই রাজনীতির মাঠে ।তিনিও কিছুটা অভিমান ও কষ্ট নিয়ে একটু দূরে দূরে থাকেন তাই বলা যায় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ এখন মাঝি ছাড়া নৌকা ।আবার সেল্টাল আওয়ামীলীগ দীর্ঘদিন ধরে ডাঃ সিদ্দিকুর রহমান এর বিকল্প কাউকে খুজে না পেয়ে নতুন কোন কমিটি ও দিতে পারে নাই যদি এই দৌড়ে অনেক এ সভাপতির পদ বাগাতে ঢাকা লবিং তকবির করেছেন । তবুও কিছু ত্যাগী নেতা কর্মী মাঝে মাঝেই কিছু ভিবিন্ন কর্ম কান্ডের মাঝে আওয়ামীলীগ যুবলীগ  ও ছাত্রলিগ ও শ্রমীক লীগ ও স্বেচ্ছাসেবক   লীগ  কে ধরে রেখেছেন  তাদের অনেক এর  মধ্যে আছেন অনেক ত্যাগী নেতা যারা নিরলস কাজ করে যাচ্ছেন ।

কিন্তু করোনা কালের দুঃসময়েও কাউকে  তেমন দেখা যায়নাই প্রবাসীদের পাশে দাড়াতে সবাই যে যার মত ফেসবুক এ লাইভ দিয়ে খবা খবর নিয়েছেন এর মধ্যে ব্যাতিক্রম ছিল মহানগর আওয়ামীলীগ এর তরুন কর্মী বান্ধব  নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তরুণ ব‍্যবসায়ী নুরুল আমিন বাবু। যিনি তার নীজ ঊদ্যেগে নীজ এলাকা নোয়াখলীর মাইজদীতে অসহায় করোনা কালে ত্রান ও আর্থিক ভাবে প্রায় অর্ধ কোটি টাকা দান করেছেন এবং নিউইয়র্ক মহানগরের অনেক কর্মীদের খবরা খবর নিওয়েছেন এবং অতি গোপনে অনেক কে আর্থিক সাহায্য করেছেন সেই সাথে নীজ ঊদ্যেগে অনেক অসহায় প্রবাসী বাংলাদেশীদের সাহায্য করেছেন বিষেষ করে যাদের কাগজ ছিল না এমন কি যে সকল পরিবার খাদ্য সংকটে দিন পার করেছেন তাদের বাসায় বাসায় গাড়ীতে করে খাবার পোছায় দিয়ছেন আবার কর্মীদের নিয়ে নানান কাজে ব্যাস্ত রেখেছেন । দেশের সীমানা পেরিয়ে নিউইয়র্কে গত পনের বছর আওয়ামী লীগের রাজনীতিতে নিরলস কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর সৈনিক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভ‍্যানগার্ড বিশিষ্ট ব‍্যবসায়ী নুরুল আমিন বাবু।

বাংলাদেশ আওয়ামী লীগের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে নিউইয়র্কে আওয়ামী লীগের প্রতিটি প্রোগ্রামে নিরলস কাজ করে যাচ্ছেন এই উদিয়মান নেতা।নিউইয়র্কে বঙ্গবন্ধু আদর্শের কর্মীদের সুখে দুঃখে সব সময়ই এই তরুণ নেতাকে পাশে দেখতে পাচ্ছি। পাশাপাশি সাংস্কৃতি ও ক্রিড়া ক্ষেত্রেও তার অবদান অনস্বীকার্য।নিউইয়র্কে বঙ্গবন্ধু আদর্শের কর্মীদের সুখে দুঃখে সব সময়ই এই তরুণ নেতাকে পাশে দেখতে পাচ্ছি। পাশাপাশি সাংস্কৃতি ও ক্রিড়া ক্ষেত্রেও তার অবদান অনস্বীকার্য।করোনা মহামারিতে বাংলাদেশে নিজ এলাকার মানুষের পাশে তিনি দাঁড়িয়েছেন। মাক্স হ‍্যান্ড স‍্যানিটাইজার এবং বিভিন্ন খাদ‍্যসামগ্রী তার অর্থায়নে এলাকায় বিতরন করা হয়।পাশাপাশি নিউইয়র্কেও আওয়ামী লীগ কর্মীদের তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দেন।এছাড়া ও মুজিব শতবর্ষে তার পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু বইমেলার আয়োজন করা হয়। বঙ্গবন্ধুর জন্মদিন সতেরই মার্চ নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের উদ্যোগ বিখ্যাত টাইমস স্কয়ারে অনুষ্ঠানের আয়োজন করে।এছাড়াও তেইশে জুন নিউইয়র্ক জ‍্যামাইকায় আওয়ামী লীগের জন্মদিনে তার পৃষ্ঠপোষকতায় আড়ম্বর পরিবেশে প্রীতি ক্রিকেট ম‍্যাচের আয়োজন করা হয়।

সত‍্যিকার অর্থে তরুণ প্রজন্ম যুক্তরাষ্ট্রে নুরুল আমিন বাবুর মতো ত‍্যাগী কর্মীদের গুরুত্বপূর্ণ স্থানে দেখতে চায়।

 

This slideshow requires JavaScript.

%d bloggers like this: