Skip to content

যুক্তরাষ্ট্রে COVID 19 দ্বিতীয় রিলিফ চেকের জন্য কে এবং কত টাকার জন্য যোগ্য হতে পারে?

second-stimulus-check-526x395

 

যুক্তরাষ্ট্রে COVID 19 দ্বিতীয় রিলিফ চেকের জন্য কে এবং কত টাকার জন্য যোগ্য হতে পারে? যেহেতু যুক্তরাষ্ট্রের করোনাভাইরাসের ঘটনা ক্রমাগত বাড়ছে, এর জন্য সরাসরি আরও এক দফায় অর্থ প্রদানের মামলাটি আরও শক্তিশালী আকার ধারণ করছে – সুতরাং কে কে অর্থের জন্য যোগ্য হতে পারে এবং কখন? ট্রাম্প প্রশাসন এবং উভয় রাজনৈতিক দলের নেতারা সম্প্রতি কিছু লোককে আরও চেক দেওয়ার পক্ষে বেরিয়ে এসেছেন ।

সিনেটের মেজরিটি  লিডার মিচ ম্যাককনেল বলেছেন, ৪০,০০০ ডলারেরও কম আয়ের লোকদের মধ্যে দ্বিতীয় রিলিফ চেকের পেমেন্টের আরও এক দফা বিতরণ করা যেতে পারে। ‘কেয়ারস অ্যাক্টের ‘ অধীনে, প্রতিটি প্রাপ্ত বয়স্কের জন্য যাদের আয় $৭৫,০০০পর্যন্ত , তাদের জন্য $ ১,২০০ ,বিবাহিত দম্পতিদের জন্য যাদের আয় $ ১৫০,০০০ পর্যন্ত এবং তাদের জন্য $ ২,৪০০ এবং তাদের প্রতি সন্তানের এর জন্য $ ৫০০ ।

ম্যাককনেল $ ৪০,০০০ ডলারের পরিসংখ্যানটিতে প্রসারণ করেননি এবং বিবাহিত দম্পতিরা যৌথভাবে ফাইল করার ক্ষেত্রে এটি দ্বিগুণ হবে কিনা তা এখনও অস্পষ্ট। ট্রাম্প বলেছেন যে তিনি ডেমোক্র্যাটদের দ্বারা প্রস্তাবিত প্রস্তাবের চেয়ে পেমেন্ট বেশি দিতে চেয়েছিলেন – স্পষ্টতই মে মাসে ডেমোক্র্যাটিক-নিয়ন্ত্রিত হাউস কর্তৃক গৃহীত 3 বিলিয়ন ডলার ‘হেরোইস’ আইনে দ্বিতীয় রিলিফ চেকের প্রস্তাবকে ইঙ্গিত করে।এই বিলটিতে প্রথমটির মতো একই মাপদণ্ডের সাথে আরও ১,২০০ ডলার দিতে আহ্বান জানানো হয়েছে, যদিও এতে নির্ভরশীল বাচ্চাদের পরিবারগুলিতে আরও বেশি অর্থ প্রদান করা হয়েছিল।

ম্যাককনেল বলেছেন, সম্ভাব্য বিলটি এই মাসের শেষের দিকে হবে, যখন কংগ্রেসের উভয় কক্ষই অধিবেশনে ফিরে আসবে এবং আইনবিদরা আগস্টের ছুটিতে যাওয়ার আগে।
সূত্র: ফক্স নিউজ

%d bloggers like this: